একনজরে সপ্তাহের সেরা চাকরিগুলো

jobs

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো  প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে পদসংখ্যা ও বেতনের ভিত্তিতে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের আজকের আয়োজন :

গ্রামীণফোন

অভিজ্ঞতা নেই এমন প্রার্থীদের জন্য নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান গ্রামীণফোন। ‘এক্সিকিউটিভ—সোর্সিং অপারেশনস’ পদে স্বল্প মেয়াদে নিয়োগ দেওয়া হবে প্রতিষ্ঠানটিতে। প্রার্থীরা ঢাকার অভ্যন্তরে নিয়োগ পাবেন। দেখে নিন আবেদনের জন্য বিস্তারিত :

যোগ্যতা

যেকোনো বিষয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। আবেদনকারীদের অবশ্যই স্বতঃপ্রণোদিত, বিশ্লেষণধর্মী ও সৃজনশীল হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা গ্রামীণফোনের ওয়েবসাইটের (bit.ly/2aUzgLx) মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনপত্র গ্রহণের শেষ তারিখ ১৬ আগস্ট-২০১৬।

ব্র্যাক

চাকরি দিচ্ছে ব্র্যাকের আওতায় পরিচালিত ব্র্যাক ডেইরি ফুড অ্যান্ড প্রজেক্ট। দুটি পদে দেশের বিভিন্ন জেলায় জনবল নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। দেখে নিন আবেদনের জন্য বিস্তারিত :

ব্রাঞ্চ ম্যানেজার

স্নাতক পাস এবং তিন বছর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন এই পদে। প্রার্থীদের বয়স অনূর্ধ্ব-৩৮ বছর হতে হবে। এ ছাড়া প্রার্থীদের কম্পিউটারে অভিজ্ঞ হতে হবে। নিয়োগপ্রাপ্তদের কর্মস্থল বাংলাদেশের যেকোনো জেলায় হতে পারে।

ডিস্ট্রিবিউশন ইনচার্জ

স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে বাণিজ্য থেকে পাস প্রার্থীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন। পাশাপাশি প্রার্থীদের কমপক্ষে দুই বছর কাজের অভিজ্ঞতা এবং কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। পদটিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর। নির্বাচিতদের বাংলাদেশের যেকোনো জেলায় নিয়োগ দেওয়া হতে পারে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিজ্ঞাপনে উল্লেখিত কাগজপত্রসহ আবেদন করতে পারবেন ‘ব্র্যাক, মানবসম্পদ বিভাগ, ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২’ ঠিকানায়। আবেদন করা যাবে ৩১ আগস্ট-২০১৬ তারিখের মধ্যে।

বাংলা টিভি

শিগগিরই চালু হতে যাচ্ছে নতুন টেলিভিশন চ্যানেল বাংলা টিভি। এ লক্ষ্যে তারা সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞাপন অনুযায়ী টিভি চ্যানেলটিতে ব্রডকাস্ট অপারেশন এবং ইঞ্জিনিয়ারিং বিভাগে ১৮ ধরনের পদে নিয়োগ দেওয়া হবে।

১৮ ধরনের এ পদগুলোতে আবেদনের জন্য বিভিন্ন মেয়াদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে আর্থ-স্টেশন ইঞ্জিনিয়ার পদে পাঁচ বছর, আইটি এক্সিকিউটিভ পদে তিন বছর, প্রেজেন্টেশন এক্সিকিউটিভ পদে পাঁচ বছর, অনলাইন ভিডিও এডিটর পদে দুই বছর, ক্যামেরাম্যান পদে তিন বছর, ভিডিও এডিটর পদে তিন বছর, এমসিআর এক্সিকিউটিভ পদে দুই বছর, সাউন্ড এডিটর পদে পাঁচ বছর, ইনজেস্ট এক্সিকিউটিভ পদে দুই বছর, আর্কাইভ এক্সিকিউটিভ পদে তিন বছর, টেকনিক্যাল স্টোর এক্সিকিউটিভ পদে তিন বছর, ক্যামেরা স্টোর এক্সিকিউটিভ পদে দুই বছর, মেকআপ আর্টিস্ট পদে তিন বছর, জিব আর্ম অপারেটর পদে দুই বছর, ট্রলি অপারেটর পদে দুই বছর, স্টুডিও সহকারী পদে তিন বছর, লাইটম্যান পদে পাঁচ বছর ও টেকনিশিয়ান পদে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করা যাবে।

আগ্রহী প্রার্থীরা ‘বাংলা টিভি ভবন, ৮৩ সিদ্ধেশ্বরী রোড, ঢাকা-১২১৭’ ঠিকানায় আবেদন করতে পারবেন। এ ছাড়া আবেদনপত্র ই-মেইল করা যাবে career@banglatv.tv ঠিকানায়। আবেদন করা যাবে ৩০ আগস্ট, ২০১৬ তারিখ পর্যন্ত।

চ্যানেল টোয়েন্টিফোর

তথ্যপ্রযুক্তির অগ্রগতির সঙ্গে সঙ্গে বাংলাদেশে বিভিন্ন টিভি চ্যানেল ও সংবাদমাধ্যমের সংখ্যাটাও বাড়ছে। এসব মাধ্যমে তৈরি হয়েছে সাংবাদিকতার এক বিশাল ক্ষেত্র। ফলে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে সাংবাদিকতা পেশা।

সম্প্রতি সাংবাদিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চ্যানেল টোয়েন্টিফোর। টিভি চ্যানেলটিতে ব্রডকাস্ট জার্নালিস্ট পদে নিয়োগ দেওয়া হবে। দেখে নিন আবেদনের জন্য বিস্তারিত :

যোগ্যতা

যেকোনো বিষয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ইংরেজি ও সাংবাদিকতা থেকে পাস প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। পদটিতে আবেদনের জন্য কোনো অভিজ্ঞতার প্রয়োজন হবে না। আবেদনের জন্য বয়সসীমা কমপক্ষে ২২ বছর হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্ত পাঠাতে পারবেন hr1@channel24bd.tv ই-মেইল ঠিকানায়। এ ছাড়া জীবনবৃত্তান্ত, দুই কপি ছবিসহ আবেদনপত্র পাঠানো যাবে ‘চ্যানেল টোয়েন্টিফোর, ৩৮৭ (দক্ষিণ) তেজগাঁও বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২০৮’ ঠিকানায়। আবেদন করা যাবে ১৫ আগস্ট, ২০১৬ তারিখ পর্যন্ত।

আবুল খায়ের

আবুল খায়ের গ্রুপের প্রতিষ্ঠান আবুল খায়ের টোব্যাকো কোম্পানি লিমিটেড জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘টেরিটোরি সেলস অফিসার’ পদে সম্পূর্ণ অনভিজ্ঞদের নিয়োগ দেওয়া হবে। সঙ্গে থাকছে আকর্ষণীয় বেতন।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে তৃতীয় শ্রেণি থাকলে আবেদন করা যাবে না। প্রার্থীদের কোনো পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন হবে না।

অন্যান্য যোগ্যতা

২৫ আগস্ট, ২০১৬ তারিখে আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব-৩২ বছর হতে হবে। প্রার্থীদের উচ্চতা ন্যূনতম পাঁচ ফুট পাঁচ ইঞ্চি এবং সুঠাম স্বাস্থ্যের অধিকারী হতে হবে।

বেতন

পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৩০ হাজার টাকা। পাশাপাশি কোম্পানির নিয়ম অনুযায়ী থাকবে অন্যান্য সুযোগ-সুবিধা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্ত, দুই কপি রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্রের কপি ও সব শিক্ষাসনদের সত্যায়িত কপিসহ আবেদন করতে পারবেন ‘মানবসম্পদ বিভাগ, আবুল খায়ের টোব্যাকো কোম্পানি লিমিটেড, ডিটি রোড, পাহাড়তলী, চট্টগ্রাম’ ঠিকানায়। আবেদন করতে হবে ২৫ আগস্ট, ২০১৬ তারিখ পর্যন্ত।

You may also like...