শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ১৬৬ পদে চাকরি

gov

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে জনবল নিয়োগের দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আউটসোর্সিং পদ্ধতিতে এ জনবল নিয়োগ দেওয়া হবে। খুব শিগগির বিভিন্ন জেলায় উপমহাপরিদর্শকের কার্যালয়ে নিয়োগ পাবেন মোট ১৬৬ জন।

এর মধ্যে প্রধান কার্যালয় ও উপমহাপরিদর্শকের কার্যালয়, ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলায় অফিস-সহায়ক পদে ৩৪ জন, নিরাপত্তা প্রহরী পদে চারজন, পরিচ্ছন্নতাকর্মী পদে চারজন এবং মালী পদে একজনসহ মোট ৪৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

এ ছাড়া উপমহাপরিদর্শকের কার্যালয়, মুন্সীগঞ্জ, নরসিংদী, মানিকগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলায় অফিস-সহায়ক পদে ২৪ জন, নিরাপত্তা প্রহরী পদে ছয়জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ছয়জনসহ মোট ৩৬ জন নিয়োগ পাবেন।

চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট ও মৌলভীবাজার জেলার উপমহাপরিদর্শকের কার্যালয়ে নিয়োগ দেওয়া হবে অফিস-সহায়ক পদে ২২ জন, নিরাপত্তা প্রহরী পদে চারজন, পরিচ্ছন্নতাকর্মী পদে চারজনসহ মোট ৩০ জনকে।

রাজশাহী, পাবনা, বগুড়া, সিরাজগঞ্জ, রংপুর ও দিনাজপুর জেলার উপমহাপরিদর্শকের কার্যালয়ে নিয়োগ দেওয়া হবে অফিস-সহায়ক পদে ২২ জন, নিরাপত্তা প্রহরী পদে ছয়জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ছয়জনসহ মোট ৩৪ জনকে।

অন্যদিকে খুলনা, বরিশাল, যশোর ও কুষ্টিয়া জেলার উপমহাপরিদর্শকের কার্যালয়ে অফিস-সহায়ক পদে ১৫ জন, নিরাপত্তা প্রহরী পদে ছয়জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ছয়জনসহ মোট ২৩ জনকে নিয়োগ দেওয়া হবে ।

অফিস-সহায়ক পদের জন্য প্রার্থী নির্বাচন করা হবে মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীদের। তবে পরিচ্ছন্নতাকর্মী, নিরাপত্তা প্রহরী ও মালী পদে অষ্টম শ্রেণি পাস প্রার্থীদের সুযোগ দেওয়া হবে। আবেদনের জন্য বয়স নির্ধারণ করা হয়েছে ১৮ থেকে ৪৫ বছর।

১৭ জুলাই, ২০১৬ তারিখে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় প্রকাশ করে এই বিজ্ঞপ্তি। মন্ত্রণালয় কর্তৃক  ঠিকাদারি প্রতিষ্ঠান নির্বাচিত হলেই প্রকাশ করা হবে পূর্ণাঙ্গ নিয়োগের তথ্যাবলি।

সূত্র : দ্য ডেইলি স্টার

You may also like...