মিশিগানে বাংলাদেশি প্রকৌশলীদের জন্য ক্যারিয়ার ফেয়ার

america-380x253

লাইভ প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের মিশিগানে আমেরিকাতে অবস্থানরত বাংলাদেশি শিক্ষার্থী প্রকৌশলীদের জন্য দ্বিতীয় বারের মতো হতে যাচ্ছে ক্যারিয়ার ফেয়ার।

আগামী ২০ আগস্ট মিশিগানের ডেট্রয়েট শহরে রেনেসাঁ সেন্টারে আমেরিকান এসোসিয়েশন অব বাংলাদেশী ইঞ্জিনিয়ারস এণ্ড আর্কিটেক্টস মিশিগান গ্রেটলেক্স চ্যাপটার এ আয়োজনের উদ্যোগ নিয়েছে।

এ আয়োজনে চাকুরি দাতা এজেন্ট প্রতিষ্ঠান ছাড়াও বাংলাদেশি সফল প্রকৌশলীরা জীবন বৃত্তান্ত ও ইন্টারভিউ এর প্রস্তুতির জন্য পরামর্শ প্রদান করবেন।

সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত অটোমটিভ কোম্পানীতে নিয়োগ প্রদানকারী কয়েকটি এজেন্সি উপস্থিত থাকবে। এছাড়া দুপুর ২টা পর্যন্ত বিভিন্ন গাড়ি কোম্পানিতে চাকুরিরত বাংলাদেশি প্রকৌশলীগণ বিভিন্ন পরামর্শ (মেন্টরিং) প্রদান করবেন।

এ ক্যারিয়ার ফেয়ারে ‘ফিয়াট ক্রাইসলার অটোমোবাইলসের নিয়োগ কর্তাদের সরাসরি অংশ গ্রহণ বাংলাদেশি প্রকৌশলীদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ ।

এছাড়াও থাকবে ‘এরোটেক, ডিইপি ,অপটিমাল, এর মতো নামিদামি রিক্রটার এজেন্সি। গত বারের প্রকৌশলীদের ব্যাপক উপস্থিতি এবছরে আয়োজকদের আরো সুসংগঠিত করেছে বলে জানালেন উদ্যোক্তারা। বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের ক্যারিয়ার ফেয়ারে অংশ নিতে কোন ফি প্রদান করতে হবে না।

অনুষ্ঠানটির বিষয়ে যে কোন প্রশ্ন সরাসরি করতে পারেন ক্যারিয়ার ডেভেলপমেন্ট কমিটির প্রধান আশিক ইউসুফ (ayusuf_mi@yahoo.com), ইসরাত জাহান (ishrat_90@yahoo.com) সাদেক রহমান sadekrahman@yahoo.com অনুষ্ঠান স্থান – :-Detroit Marriot –Renaissance Centre, 400 Renaissance Drive, W Detroit MI 48243।

আয়োজকদের অন্যতম সাদেক রহমান বলেন, এবারের চাকুরি মেলা পরিচালিত হবে ‘আবিয়া ‘দ্বি বার্ষিক কনভেনশনের’ এর অংশ হিসাবে। এ অনুষ্ঠানে অনেক কৃতি এবং অভিজ্ঞ প্রকৌশলীরা বক্তৃতা দিবেন। ফলে বাংলাদেশি প্রকৌশলীদের মধ্যে একটা শক্ত নেটওয়ার্ক গড়ে উঠবে।

চলতি বছরের আগস্ট মাসের ১৯ থেকে ২১ তারিখ অনুষ্ঠিত হবে আবিয়ার আন্তর্জাতিক কনভেনশন। তিন দিনব্যাপী এ আয়োজনে ক্যারিয়ার ফেয়ার ছাড়াও থাকছে বিশ্বসেরা সব প্রকৌশলী ও গবেষক বিজ্ঞানীদের অংশগ্রহণে থাকবে টেকনিক্যাল সেমিনার, নৈশভোজসহ সংগীত শিল্পী নচিকেতা, অনুপমা মুক্তি, অভিনেত্রী রোজী সিদ্দিকী, অভিনেতা শহীদুজ্জামান সেলিম ও অভিনেত্রী ও স্থপতি অপি করিমসহ দুই বাংলার খ্যাতিমান শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

সেমিনারে বাংলাদেশি শিক্ষার্থীদের গবেষণাপত্র বিজয়ীদের পুরস্কৃত করা হবে। আবিয়া মিশিগান চ্যাপটার স্কুলগামী শিক্ষার্থীদের জন্য ‘স্ট্যাম’ প্রতিযোগিতার আয়োজন করেছে। নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য বিশ্বখ্যাত সম্মেলনকেন্দ্র কোবো সেন্টার নির্ধারণ করা হয়েছে। রেনেসাঁ সেন্টার থেকে কোবো হল হাঁটা পথ, তবে শাটল বাসের ব্যবস্থা থাকবে। সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ছাড়াও অস্ট্রেলিয়া, জাপান, চীন, ইউরোপ ও বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য প্রকৌশলী, গবেষক ও উদ্যোক্তারা অংশগ্রহণ করবেন। । রেজস্ট্রেশন করা যাবে – http://bit.ly/2aQmQqj এছাড়া ফাইসবুকে আপডেট পেতে http://bit.ly/2aCIZLR ।

You may also like...