নৌবাহিনীর বিভিন্ন শাখায় কমিশন্ড অফিসার পদে নিয়োগ

nav

বাংলাদেশ নৌবাহিনী ২০১৭ ডিইও ব্যাচে  ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পদগুলোতে বিভিন্ন শাখায় নিয়োগ দেওয়া হবে। নিয়োগপ্রাপ্তির পর সরাসরি অ্যাক্টিং সাব-লেফটেন্যান্ট বা অ্যাক্টিং ইন্সট্রাক্টর সাব-লেফটেন্যান্ট পদে নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য দেখে নিতে পারেন বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা
মোট পাঁচ ধরনের শাখায় কমিশন্ড অফিসার নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে রয়েছে বাংলাদেশ নৌবাহিনী ভলান্টিয়ার রিজার্ভ কমিশন এক্সিকিউটিভ শাখা (পুরুষ), ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ ও মহিলা), শিক্ষা শাখা বিবিএ/ এমবিএ (পুরুষ ও মহিলা), শিক্ষা শাখা (পুরুষ ও মহিলা) ও শিক্ষা শাখা মেডিকেল (পুরুষ)। বিজ্ঞাপনে উল্লেখিত বিষয়গুলো থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এসব শাখায়।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে।
নারী প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট এক ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের বয়স আগামী ১ জানুয়ারি-২০১৭ তারিখে অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে। নৌবাহিনী ভলান্টিয়ার রিজার্ভ কমিশন এক্সিকিউটিভ শাখা ও শিক্ষা শাখা মেডিকেল শাখায় শুধু অবিবাহিত প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা, শিক্ষা শাখা বিবিএ/ এমবিএ ও শিক্ষা শাখায় বিবাহিত ও অবিবাহিতরা আবেদন করতে পারবেন। তবে  ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখায় পুরুষদের অবিবাহিত হতে হবে।

বেতন ও ভাতা
নিয়োগপ্রাপ্তরা সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা পাবেন। এ ছাড়া থাকবে বিদেশে প্রশিক্ষণ, জাতিসংঘ মিশনসহ অন্যান্য সুবিধা।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিজ্ঞাপনে উল্লেখিত পদ্ধতিতে ৭০০ টাকা আবেদন ফি জমাদানপূর্বক বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইট ঠিকানায় (www.joinnavy.mil.bd বা www.navy.mil.bd) আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২৫ সেপ্টেম্বর-২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে নৌবাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত  বিজ্ঞাপনটি দেখুন :

You may also like...