মাত্র ৩ মিনিটে নিয়ে নিন আপনার ন্যাশনাল আইডি কার্ড

যারা আইডি কার্ডের অভাবে সিম রেজিস্ট্রেশন করতে পারছেন না.. তাদের জন্য। সবারই আইডি কার্ড দরকার।


যারা ন্যাশনাল আইডিকার্ডের জন্য এপ্লাই করেছেন অথচ এখনো আইডি কার্ড পাননি তাদের জন্য।
আপনারা অনেকেই ২০১৪ ও ১৫ সালে রেজিশট্রেশন করে ছবি তুলেছেন অথচ আজ অবধি ন্যাশনাল আইডি কার্ড পাননি আর এদিকে সিম রেজিস্ট্রেশন ও অনান্যা কাজে আইডি কার্ডের অভাবে প্যারার মধ্যে আছেন তাদের হেল্পের উদ্দেশ্যে টিউনটা লেখা।
মাত্র ৩ স্টেপের একটি কাজ করেই আপনি পেয়ে যাবেন টেম্পোরারি একটি আইডি কার্ড। যা দিয়ে সিম রেজিস্ট্রেশন সহ আইডি কার্ডের প্রয়োজনীয় কাজগুলা করতে পারবেন। দরকার শুধু নিবন্ধন স্লিপ এর ফরম নম্বরটি। ছবি তোলার পর যে ছোট স্লিপ দেওয়া হয়েছিল তার ফরম নম্বর। (ডান সাইডে বক্সের ভিতরে)

ফার্স্ট স্টেপ
প্রথমে নিচের লিংকে প্রবেশ করে সকল ঘরে সঠিক তথ্য পূরন করে “ভোটার তথ্য দেখুন” এ ক্লিক করতে হবে।
https://services.nidw.gov.bd/voter_center
নতুন পেজটি লোড নেওয়ার পর একটু স্ক্রোল করে পেজের নিচে আসলেই আপনার ভোটার তথ্যা ও লাল কালিতে লেখা ন্যাশনাল আইডি কার্ড নম্বর পেয়ে যাবেন। আর এ নাম্বার দিয়েই আপনি সিম রেজিস্ট্রেশন করতে পারবেন।
সেকেন্ড স্টেপ
তারপর নিচের লিংকে গিয়ে সকল তথ্য পূরণ করে ও মোবাইল নম্বর ভেরিফিকেশন করে একটি একাউন্ট খুলে নিবেন।
https://services.nidw.gov.bd/registration/new_registration
থার্ড স্টেপ
নিচের লিংক এ গিয়ে আপনার আগের ধাপের খোলা একাউন্টে লগ ইন করেন।
https://services.nidw.gov.bd/login
এখানে ছবি সহ আপনার ডিটেইল দেখতে পাবেন। এখন “পরিচয় বিবরণী” তে ক্লিক করলে একটি পিডিএফ ফাইল ডাউনলোড হবে। আর এটিই আপনার টেম্পোরারি আইডি কার্ড।
বিঃদ্রঃ- একাউন্ট খোলা থেকে শুরু করে সকল কাজই বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে করতে হবে। এখানে আমার ব্যক্তিগত কোন উদ্দেশ্য নাই। শুধুমাত্র হেল্প করার জন্যই টিউনটা শেয়ার করা।

আমি নিজে লিখিনি, সংগৃহীত। আশা করি আপনাদের কাজে আসবে। আরও জানতে নিচের লিংক এ যান

বিঃদ্রঃ- একাউন্ট খোলা থেকে শুরু করে সকল কাজই বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে করতে হবে। এখানে আমার ব্যক্তিগত কোন উদ্দেশ্য নাই। শুধুমাত্র হেল্প করার জন্যই টিউনটা শেয়ার করা।

You may also like...