আইটি সেক্টরের হাতছানি

সময়ের সঙ্গে সঙ্গে দেশ যতই এগিয়ে যাচ্ছে, দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ততই আইটিনির্ভর হয়ে পড়ছে। ফলে আইটি সেক্টর হয়ে উঠেছে ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য তরুণ প্রজন্মের প্রথম পছন্দ।

আইটি সেক্টরের বিভিন্ন ধরনের বিশেষায়িত শাখা_ অ্যানিমেশন ও মাল্টিমিডিয়া, ইন্টেরিয়র ও আর্কিটেকচার, হার্ডওয়্যার ও নেটওয়ার্কিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডাটাবেজ ম্যানেজমেন্ট, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, আউটসোর্সিং প্রভৃতি সেক্টরেই রয়েছে অপার সম্ভাবনা। তাই এ কোর্স করে বেকার থাকার কোনো কারণ নেই বললেই চলে!

কোর্সগুলো পরিচালনা করছে দীপ্তি। তাদের পরিচালিত কোর্স সম্পূর্ণভাবে ব্যবহারিক ক্লাসভিত্তিক, যা সার্টিফাইয়েড প্রফেশনাল প্রশিক্ষকদের সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত হয়ে থাকে। কোর্সগুলোর অন্য একটি বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে_ কোর্স শেষে বাধ্যতামূলক রিয়েল লাইফ প্রজেক্ট ওয়ার্ক ও ১ থেকে ৩ মাসমেয়াদি ইন্টার্নশিপ, যা একজন শিক্ষার্থীকে হাতে-কলমে কাজ শিখতে সাহায্য করে। এ ছাড়া রয়েছে প্রশিক্ষকদের সার্বক্ষণিক ও সার্বিক তত্ত্বাবধানে নির্দিষ্ট সময়ের মধ্যে কোর্স সমাপ্তি, পরীক্ষা গ্রহণ ও ফল মূল্যায়নের নিশ্চয়তা। বর্তমানে সেপ্টেম্বর ২০১৬ সেশনে ছাত্রছাত্রী ভর্তি চলছে।

যেসব বিষয়ে প্রশিক্ষণ : ডিপ্লোমা ইন আর্কিটেকচারাল ভিজ্যুয়ালাইজেশন, ডিপ্লোমা ইন থ্রিডি অ্যানিমেশন অ্যান্ড ভিজ্যুয়াল এফ/এক্স, ডিপ্লোমা ইনইন্টেরিয়র ডিজাইন, ডিপ্লোমা ইন হার্ডওয়্যার অ্যান্ড নেটওয়ার্ক ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা ইন ওয়েব অ্যান্ড ই-কমার্স এবং ডিপ্লোমা ইন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং- মূলত এ বিষয়গুলোতে প্রশিক্ষণ দেওয়া হয় এখানে। এ ছাড়া রয়েছে ৩ থেকে ৬ মাসমেয়াদি থ্রিডি ম্যাক্স, মায়া, মাল্টিমিডিয়া, ম্যাক্রোমিডিয়া ফ্লাশ, ভিডিও এডিটিং, অটোক্যাড, গ্রাফিক্স ডিজাইন, ইন্টেরিয়র ডিজাইন, অ্যাপারেল মার্চেন্ডাইজিং, কম্পিউটার প্রোগ্রামিং, ডাটাবেজ প্রোগ্রামিং, কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন, প্রফেশনাল আউটসোর্সিং অন গ্রাফিক্স/ অ্যানিমেশন/ গেম ডিজাইন, হার্ডওয়্যার মেইনটেন্যান্স, নেটওয়ার্ক সার্টিফিকেশন, সিসিএনপি, উইন্ডোজ সার্ভার বার, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ডাটাবেজ ম্যানেজমেন্ট, জুমলা-ওয়ার্ডপ্রেস, অবজেক্ট ওরিয়েন্টেড পিএইচপি, সিসিএনএ, লিনাক্স, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভলপমেন্ট, আউটসোর্সিংয়ের ওপর সার্টিফিকেট কোর্স।

যোগাযোগ : ৬৪/৬, লেক সার্কাস, পান্থপথ [রাসেল স্কয়ার], কলাবাগান, ঢাকা। ফোন : ৯১৩৪৬৯৫, ০১৭১৩৪৯৩২৬৭। ওয়েব সাইট :www.dipti.com.bd

You may also like...