অপারেটর পদে ১৫৬ জন নিয়োগ দেবে বিআরটিসি

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) জনবল নিয়োগ দেবে। বিজ্ঞপ্তি অনুযায়ী অপারেটর (চালক) পদে অস্থায়ীভাবে ১৫৬ জনকে নিয়োগ দেওয়া হবে। তবে পদসংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে জানানো হয়েছে।

আবেদনের যোগ্যতা

ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হলে আবেদন করা যাবে চালক পদে। পাশাপাশি পাবলিক সার্ভিস ভেহিক্যালসসহ (পিএইচভি) ভারী যানবাহন চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং গাড়ি চালনায় সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে মধ্যম ড্রাইভিং লাইসেন্সধারীদের ক্ষেত্রে তিন বছর অভিজ্ঞতা থাকলেও আবেদন করা যাবে। এসব যোগ্যতা ছাড়াও প্রার্থীকে যানবাহনের প্রাথমিক মেরামত, রুটিন রক্ষণাবেক্ষণ, খুচরা যন্ত্রাংশ, পরিযানবিধি এবং মহাসড়ক সম্পর্কে জানা থাকতে হবে। ২৬ অক্টোবর-২০১৬ তারিখে বয়স অনূর্ধ্ব-৩২ বছর হলেই আবেদন করা যাবে পদটিতে।

পরীক্ষা পদ্ধতি

আবেদনকারীদের হেভি ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় অংশ নিতে হবে। এ ছাড়া প্রার্থীকে মেডিকেল টেস্টেও উত্তীর্ণ হতে হবে।

প্রশিক্ষণ ও বেতন

নির্বাচিত হওয়ার পর তাঁকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃক স্বীকৃত কোনো ড্রাইভিং ট্রেনিং ইনস্টিটিউট থেকে ভারী যান চালনার ওপর কমপক্ষে ১৫ দিনের প্রশিক্ষণ নিতে হবে। নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা বেতন পাবেন ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদন প্রক্রিয়া

পদটিতে চাকরি করতে আগ্রহী প্রার্থীরা আবেদনপত্রে প্রার্থীর নাম, বাবার নাম, মায়ের নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের নম্বর ও অভিজ্ঞতা উল্লেখ করে তারিখ ও স্বাক্ষরসহ আবেদনপত্র জমা দিতে পারবেন।

আবেদনপত্রের সঙ্গে চেয়ারম্যান বিআরটিসি, পরিবহন ভবন, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০ বরাবর যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে ১০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারসহ (অফেরতযোগ্য) তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি, দুই কপি বৈধ ড্রাইভিং লাইসেন্সের স্পষ্ট সত্যায়িত ফটোকপি, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সার্টিফিকেট, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর বা পৌরসভার মেয়রের কাছ থেকে স্থায়ী ঠিকানার নাগরিক সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

মুক্তিযোদ্ধা কোটায় আবেদন করলে যথাযথ প্রমাণপত্র জমা দিতে হবে।

আবেদনপত্রের খামের ওপর পদের নাম, প্রার্থীর নিজ জেলার নাম এবং মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটায় আবেদন করলে তা উল্লেখ করতে হবে। আবেদনপত্র বিআরটিসি অফিস চলাকালীন জমা দেওয়া যাবে ২৬ অক্টোবর-২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে দৈনিক যুগান্তর পত্রিকায় ৪ অক্টোবর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

You may also like...