বাগেরহাট মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট চার বিষয়ে প্রশিক্ষণ ও ভাতা

বাগেরহাট মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট বিনামূল্যে নারীদের প্রশিক্ষণ দেবে। সেই সঙ্গে ৩০০ টাকা হারে মাসিক ভাতা ও প্রশিক্ষণ চলাকালীন থাকা-খাওয়ার খরচ বহন করবে। আবেদন করতে হবে ২৫ ডিসেম্বরের মধ্যে।
যেসব বিষয়ে প্রশিক্ষণ :ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং কোর্সে ৩০ জন, বিউটিফিকেশন [বিউটি পার্লার] কোর্সে ৩০ জন এবং আধুনিক গার্মেন্টে [সুইং মেশিন মেইনটেন্যান্স ও অপারেশন] ১৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। অষ্টম শ্রেণি পাস যে কেউ আবেদন করতে পারবেন। এ ছাড়া কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন বিষয়ে প্রশিক্ষণ পাবেন ৩০ জন। এ ক্ষেত্রে আবেদন যোগ্যতা- এসএসসি সার্টিফিকেট। সব কোর্সের মেয়াদ ছয় মাস। বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

আবেদন প্রক্রিয়া :ইনস্টিটিউটের www.watibagerhat.gov.bd -এই ওয়েবসাইটে আবেদন ফরম ও ভর্তিসংক্রান্ত বিস্তারিত জানা যাবে। সাদা কাগজে লিখেও আবেদন করা যাবে। আবেদনপত্রে ট্রেডের নাম উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি, নাগরিকত্ব সনদ বা ভোটার আইডি কার্ডের ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। অনলাইনে, হাতে হাতে বা ডাকযোগে আবেদনপত্র জমা দেওয়া যাবে।

যোগাযোগ:এ ছাড়া যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন- মহিলা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, মহিলাবিষয়ক অধিদপ্তর, বাগেরহাট। চাইলে ০১৭১১০৫৯৮০৭, ০১৭১৮৬৬৪৯৯৮- এ নম্বরগুলোতে ফোনও করতে পারেন।

You may also like...